Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রংপুরে কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ‘‘কৃষিতে তথ্য প্রযুক্তির ব্যবহার’’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বিস্তারিত

কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় কৃষি তথ্য সার্ভিস, রংপুর অঞ্চল, রংপুর এর আয়োজনে কৃষিতে তথ্য প্রযুক্তির ব্যবহার শীর্ষক সেমিনার ১৫ মে ২০২২খ্রি. তারিখ কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, লালবাগ, রংপুর এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সেমিনারে কৃষি তথ্য সার্ভিস, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকার পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. সুরজিত সাহা রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মোঃ এমদাদ হোসেন সেখ, অতিরিক্তি পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রংপুর অঞ্চল, রংপুর। বিশেষ অতিথি কৃষিবিদ তাপস কুমার ঘোষ, প্রকল্প পরিচালক, কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্পের পরিচিতি ও কার্যক্রম এবং কৃষিতে তথ্য প্রযুক্তির ব্যবহার (অ্যাপস, ওয়েবসাইট, কৃষি কল সেন্টার, ইউডিসি, ফিয়াক সেন্টার, রেডিও ও টিভির অনুষ্ঠান ইত্যাদি) পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোঃ জাকিউর রহমান, সহযোগী অধ্যাপক, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর। প্রবন্ধক তাঁর উপস্থাপনায় কৃষি ক্ষেত্রে জিআইএস এর তাত্ত্বিক দিক তুলে ধরে কৃষি ক্ষেত্রে জিআইএস এর প্রায়োগিক দিকগুলো বিশদভাবে আলোচনা করেন।

কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ প্রকল্প, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকার অর্থায়নে এবং কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, রংপুর এর আয়োজনে সেমিনারে কৃষি সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, গবেষক, উদ্ভাবনী কৃষকগণ অংশগ্রহণ করেন। সেমিনারটি সঞ্চালনা করেন কৃষিবিদ মোঃ শাহাদৎ হোসেন, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি তথ্য সার্ভিস, রংপুর অঞ্চল, রংপুর।

 

 

সংবাদ সংগ্রহে:

মোঃ হুমায়ূন কবির, অ.স.ক অপারেটর, কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, লালবাগ, রংপুর।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
16/05/2022
আর্কাইভ তারিখ
31/12/2030